1. admin@gonoray24.com : admin :
ময়মনসিংহে স্কুল প্রাঙ্গণে লাল শাক চাষ, এলাকাবাসির মিশ্র প্রতিক্রিয়া « গণরায়
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৪৭ অপরাহ্ন
সর্বশেষ
৩৬ লাখ ২৫ হাজার দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেবে সরকার -কাদের বাংলাদেশে প্রতি ১৫ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে করোনা আক্রন্ত হয়ে করোনার ইতিহাসে এখন পর্যন্ত ভারতে সর্বোচ্চ শনাক্ত মাওলানা মামুনুল হককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ-ডিবি দক্ষিণ কোরিয়ার ভিসা পাবেনা বাংলাদেশীরা রাজশাহীতে ড্রামের ভেতর থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার এদেশের গণতন্ত্রকে হত্যা এবং দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো বিএনপি -কাদের করোনা আক্রান্ত খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছে লাইফ সাপোর্টে কবরী সারোয়ার ফুডপান্ডা রাইডারকে পিটিয়ে ভাইরাল সাভার বণপুকুর এলাকার স্থানীয় এক ব্যাক্তি

ময়মনসিংহে স্কুল প্রাঙ্গণে লাল শাক চাষ, এলাকাবাসির মিশ্র প্রতিক্রিয়া

অনলাইন নিউজ ডেক্স :
  • প্রকাশিত : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ১২১ বার পড়া হয়েছে

করোনা ভাইরাসের মহামারির কারণে গত আট মাস যাবত বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এই বন্ধের সময়টি কাজে লাগিয়েছেন ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার দেওখোলা ইউনিয়নে হাজী কোরবান আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বোরহান উদ্দিন। স্কুল প্রাঙ্গণে বপন করেছেন লাল শাক। প্রধান শিক্ষকের এমন সিদ্ধান্তে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

স্থানীয়রা বলছেন, স্কুল প্রাঙ্গণটি চাষ করে সেখানে লাল শাকের চাষ করছেন প্রধান শিক্ষক। যার ফলে মাঠটি কোন কাজে আসছে না এলাকার শিশু কিশোরদের। বন্ধ রয়েছে শিক্ষার্থীদের খেলাধূলা।

স্থানীয়দের অভিযোগ, একটি সরকারি কিংবা বেসরকারি বিদ্যালয় প্রাঙ্গণ এলাকার শিশু কিশোরদের খেলার মাঠ। কারণ এখন আর তেমন খালি জায়গা পড়ে থাকে না। স্কুল মাঠগুলো এলাকার মানুষের অবসরের জন্য কাজে লাগে। কিন্তু প্রধান শিক্ষকের এমন কাজে অকেজো হয়ে পড়েছে মাঠটি।

তারা আরও বলেছেন, যদি হঠাৎ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যায় সে ক্ষেত্রে অনেকটা সমস্যায় পড়বেন বিদ্যালয় সংশ্লিষ্টরা। আর এ বিদ্যালয় অঙ্গনে শিক্ষকের লালশাক চাষ একটি বিরল কাজ। এটিকে নেতিবাচকভাবেই নিচ্ছেন তারা। প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকলেও স্কুলটি নিয়মিত মেরামত পরিষ্কারসহ প্রাত্যহিক কাজ চালু থাকার কথা ছিল।

প্রাথমিক বিদ্যালয় মাঠে লাল শাক বপন করা নিয়ে প্রধান শিক্ষক বোরহান উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসের সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোয়াজ্জেম হোসেন জানান, বিষয়টি তাদের জানা নেই। তিনি খোঁজ নিয়ে ব্যবস্থা নিবেন।

উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল বাকী জানান, বিদ্যালয় মাঠ থেকে লাল শাক অপসারণ করার জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে ছুটি রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। এই ছুটি আরেক দফা বাড়ানো হয়েছে। সর্বশেষ আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত এই ছুটি বাড়ানো হয়েছে।

https://www.facebook.com/gonoray24

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ সম্পর্কিত আরও খবর

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনী।

Desing BY Mutasim Billa