1. admin@gonoray24.com : admin :
মুন্সিগঞ্জের শীতলক্ষ্যা ও ধলেশ্বরী মোহনা থেকে ৬ হাজার কেজি জাটকা উদ্ধার « গণরায়
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৪৪ অপরাহ্ন
সর্বশেষ
৩৬ লাখ ২৫ হাজার দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেবে সরকার -কাদের বাংলাদেশে প্রতি ১৫ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে করোনা আক্রন্ত হয়ে করোনার ইতিহাসে এখন পর্যন্ত ভারতে সর্বোচ্চ শনাক্ত মাওলানা মামুনুল হককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ-ডিবি দক্ষিণ কোরিয়ার ভিসা পাবেনা বাংলাদেশীরা রাজশাহীতে ড্রামের ভেতর থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার এদেশের গণতন্ত্রকে হত্যা এবং দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো বিএনপি -কাদের করোনা আক্রান্ত খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছে লাইফ সাপোর্টে কবরী সারোয়ার ফুডপান্ডা রাইডারকে পিটিয়ে ভাইরাল সাভার বণপুকুর এলাকার স্থানীয় এক ব্যাক্তি

মুন্সিগঞ্জের শীতলক্ষ্যা ও ধলেশ্বরী মোহনা থেকে ৬ হাজার কেজি জাটকা উদ্ধার

গণরায় নিউজ ডেক্স :
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৩৫২১ বার পড়া হয়েছে
আটকৃত জাটকা

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মুন্সিগঞ্জে জাটকা নিধনের মহোৎসব চলছেই। অভিযানে জাটকা জব্দ হলেও সংশ্লিষ্টদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) আবারও জব্দ হলো ৬ হাজার কেজি জাটকা। জেলার মুক্তারপুর নৌ পুলিশ স্টেশন ইনচার্জ মো. কবির হোসেন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২৩ ড্রাম, ঝুড়ি ও বস্তায় বন্দি করে ৬ হাজার কেজি জাটকা নিয়ে একটি ট্রলার যাচ্ছিল নারায়ণগঞ্জ। মুন্সিগঞ্জের শীতলক্ষ্যা ও ধলেশ্বরী মোহনা থেকে ধাওয়া করে মৌসুমের সবচেয়ে বড় নিষিদ্ধ জাটকার এ চালানটি আটক করে নৌপুলিশ। তবে মালিক-মাঝি সবাই পালিয়ে যায়। পরে মুক্তারপুর নৌ পুলিশ স্টেশন সংলগ্ন ধলেশ্বরী জেটি থেকে এই জাটকাগুলো দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

মুন্সিগঞ্জের পদ্মা ও মেঘনা নদীতে জাটকা নিধনের হিড়িক পড়ে গেছে। ছোট এই ইলিশ শিকার করে পাঠানো হচ্ছে ঢাকা-নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন হাট বাজারে। স্থানীয়দের অভিযোগ, মৎস্য বিভাগের নজরদারির অভাবেই নিষেধাজ্ঞা অমান্য করে অবাধে জাটকা নিধন হচ্ছে। আর মৎস্য কর্মকর্তা ও নৌপুলিশ বলছে, জাটকা নিধন বন্ধে ব্যবস্থা নেয়া হবে।

আগামী ৩০ জুন পর্যন্ত দেশে জাটকা নিধন বন্ধ ঘোষণা করেছে সরকার। জেলা মৎস্য বিভাগের তথ্য মতে, ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত জাটকা বিরোধী ৪৫টি অভিযানে ৩৬ মেট্রিক টন জাটকা জব্দ হয়েছে।

https://www.facebook.com/gonoray24

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ সম্পর্কিত আরও খবর

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনী।

Desing BY Mutasim Billa