1. admin@gonoray24.com : admin :
ভেজাল গুড়ে সয়লাব সাভারের নামা বাজার « গণরায়
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৪৫ অপরাহ্ন
সর্বশেষ
৩৬ লাখ ২৫ হাজার দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেবে সরকার -কাদের বাংলাদেশে প্রতি ১৫ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে করোনা আক্রন্ত হয়ে করোনার ইতিহাসে এখন পর্যন্ত ভারতে সর্বোচ্চ শনাক্ত মাওলানা মামুনুল হককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ-ডিবি দক্ষিণ কোরিয়ার ভিসা পাবেনা বাংলাদেশীরা রাজশাহীতে ড্রামের ভেতর থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার এদেশের গণতন্ত্রকে হত্যা এবং দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো বিএনপি -কাদের করোনা আক্রান্ত খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছে লাইফ সাপোর্টে কবরী সারোয়ার ফুডপান্ডা রাইডারকে পিটিয়ে ভাইরাল সাভার বণপুকুর এলাকার স্থানীয় এক ব্যাক্তি

ভেজাল গুড়ে সয়লাব সাভারের নামা বাজার

নিজস্ব প্রতিনিধি :
  • প্রকাশিত : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ২৮০৩ বার পড়া হয়েছে

পবিত্র রমজান মাসকে সামনে রেখে ভেজাল গুড়ে সয়লাব হয়ে গেছে সাভার নামা বাজার। প্রতিটি গুড়ের আড়ৎ এবং খুচরা দোকানে অবাধে বিক্রি হচ্ছে লাল টেক্সটাইল রং দিয়ে তৈরি চকচকে চেহারার ভেজাল গুড়। এতে সাধারণ মানুষ প্রতারিতসহ নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা গেছে,  গৌতম সাহা নামে অসাধু গুড় ব্যবসায়ী চকচকে লাল টেক্সটাইল রং বিভিন্ন কেমিক্যাল পানিতে গুলে সেই পানিতে চিনির মিশ্রন ঘটিয়ে তৈরি করছে ভেজাল গুড়। সাভার বাজারে বর্তমানে যেসব গুড় পাওয়া যায় তার প্রায় ৯৯ ভাগই টেক্সটাইল রং, কেমিক্যাল ও চিনি মিশ্রিত ভেজাল গুড়।

৫ কেজি চিনির সাথে টেক্সটাইল রং, অন্যান্য কেমিক্যাল ও পানি মিশিয়ে তৈরি করা হচ্ছে ১০ কেজি ভেজাল গুড়। আর এসব গুড়ই এখন প্রকাশ্যে বিক্রি হচ্ছে।

খুচরা ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, চিনি মিশ্রিত ভেজাল গুড় তারা তৈরি করেনা। গুড়ের পাইকারি ব্যবসায়ী বা গুড়ের আড়তের মালিকরা সরবরাহ করছে এসব ভেজাল গুড়। তারা শুধু আড়ত থেকে এনে খুচরা বিক্রি করছে। তবে তারা স্বীকার করছে যে তাদের আমদানি করা এসব গুড়ে অর্ধেক চিনি অর্ধেক গুড়। শতভাগ বিশুদ্ধ গুড় এখন বাজারে একেবারেই নেই। সরকারিভাবে ব্যবস্থা গ্রহণ না করলে এসব ভেজাল গুড় তৈরি এবং বিক্রি কোনক্রমেই বন্ধ হওয়ার সম্ভাবনা নেই।

https://www.facebook.com/gonoray24

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ সম্পর্কিত আরও খবর

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনী।

Desing BY Mutasim Billa