1. admin@gonoray24.com : admin :
নষ্ট হয়ে গেছে দেড় কোটি করোনা ভ্যাকসিন « গণরায়
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ
৩৬ লাখ ২৫ হাজার দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেবে সরকার -কাদের বাংলাদেশে প্রতি ১৫ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে করোনা আক্রন্ত হয়ে করোনার ইতিহাসে এখন পর্যন্ত ভারতে সর্বোচ্চ শনাক্ত মাওলানা মামুনুল হককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ-ডিবি দক্ষিণ কোরিয়ার ভিসা পাবেনা বাংলাদেশীরা রাজশাহীতে ড্রামের ভেতর থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার এদেশের গণতন্ত্রকে হত্যা এবং দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো বিএনপি -কাদের করোনা আক্রান্ত খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছে লাইফ সাপোর্টে কবরী সারোয়ার ফুডপান্ডা রাইডারকে পিটিয়ে ভাইরাল সাভার বণপুকুর এলাকার স্থানীয় এক ব্যাক্তি

নষ্ট হয়ে গেছে দেড় কোটি করোনা ভ্যাকসিন

আন্তর্জাতিক ডেস্ক :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ২৫৬২ বার পড়া হয়েছে

কারখানার ত্রুটির জন্য মার্কিন জায়ান্ট জনসন এন্ড জনসনের তৈরি প্রায় দেড় কোটি ডোজ করোনার টিকা নষ্ট হয়ে গেছে। টিকা উৎপাদনে গতিশীলতা আনার চেষ্টায় বড় ধাক্কা খেলো ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠানটি।
নিউইয়র্ক টাইমসের বরাত দিয়ে এএফপি জানায়, টিকাগুলো যুক্তরাষ্ট্রের বাল্টিমোরের ইমার্জেন্ট বায়োসলিউশনে রাখা হয়েছিল। যথাযথ মান নিশ্চিত করে সংরক্ষণ না করায় সেগুলো নষ্ট হয়ে যায়।
জনসন এন্ড জনসন বলছে, তাদের উৎপাদিত টিকা যথাযথভাবে মান ও নিরাপত্তা নিশ্চিত করাকে অগ্রাধিকার দেয়া হচ্ছে। তবে বিপুল পরিমাণ টিকা নষ্ট হওয়ার বিষয়ে স্পষ্ট করে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।
নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, কারখানার ত্রুটির কারণে টিকাগুলো নষ্ট হয়েছে, যা প্রতিষ্ঠানটির অন্যন্যা টিকার মানেও প্রভাব ফেলতে পারে।
এদিকে, বিষয়টি নিয়ে এরইমধ্যে তদন্তে নামার কথা জানিয়েছে মার্কিন ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) কর্তৃপক্ষ। এই মুহূর্তে টিকা নষ্টের বিষয়ে বেশি কিছু বলতে রাজি হয়নি তারা।

https://www.facebook.com/gonoray24

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

এ সম্পর্কিত আরও খবর

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনী।

Desing BY Mutasim Billa