Home / আইন ও আদালত / সাভারে ধর্ষণের বিরোদ্ধে শিক্ষকদের মানববন্ধন

সাভারে ধর্ষণের বিরোদ্ধে শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি :

“ধর্ষনের সর্বোচ্চ শাস্তি হোক মৃত্যুদন্ড, নারী ও শিশু ধর্ষন বন্ধ করো সুন্দর মানবিক সমাজ গড়” এ প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে রেখে সাভারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৯ অক্টোবর শুক্রবার বিকেলে রেডিও কলোনি মডেল স্কুল অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে ঢাকা আরিচা মহাসড়কে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধন থেকে জানানো হয়, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান করাই যথেষ্ঠ নয়।ভিকটিমকে প্রয়োজনীয় আইনগত ও নিরাপত্তামূলক সহায়তা প্রদান করার জন্য সরকারকে প্রয়োজনীয় ভূমিকা রাখতে হবে।

অন্যথায় সমাজ বিরোধীদের কবল থেকে নারী নির্যাতন রোধ করা সম্ভবপর নয়। দেশের ধর্ষণ বন্ধ করতে হলে শুধু সরকার একা দায়িত্ব নিলে হবে না, সমাজের যার যার অবস্থান থেকে নারী ও পুরুষের সমান দায়িত্ব পালন করতে হবে।জন সচেতনতা সৃষ্টির লক্ষে সমাজের জনপ্রতিনিধির পাশাপাশি শিক্ষক, ইমামকসহ বিশিষ্টজনদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে।

ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড করার সরকারের এই প্রস্তাবকে সাধুবাদ জানানো হয়। সেই সাথে অবিলম্বে তা কার্যকরের জোর দাবি করা হয়।

ধর্ষণের সাথে অভিযুক্ত ব্যক্তিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে আওতায় এনে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এ মানববন্ধন থেকে।

শান্তিপূর্ণ এ মানববন্ধনে উপস্থিত ছিলেন, রেডিও কলোনি মডেল স্কুলের সহকারী প্রধান শিক্ষক অরুপ চক্রবর্তী, সিনিয়র শিক্ষক জিল্লুর রহমান, খুরশীদা আক্তার, এ.কে.এম নিজাম উদ্দিন, মাওলানা আমিনুল হক, আলতাফ হোসেন, মাওলানা রফিকুল ইসলাম, আমিরুল ইসলাম, মানিক মিয়া, নাজমুল ইসলাম, মাসুদ রানা, সোলাইমান কবির, তসলিম হাসান জীবু, খাদিজা খাতুন, মাহফুজ রহমান সহ অন্যান্য শিক্ষক, অভিভাবক, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী বৃন্দ।

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

%d bloggers like this: