Home / অপরাধ / আশুলিয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যানকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি

আশুলিয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যানকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি

সাভার প্রতিনিধি :

সাভারের আশুলিয়ায় জমি ও বাড়ি দখল করার লক্ষে সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেনকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি ছুড়েছে মতিন নামের এক ব্যক্তি। এঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পায় ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান।

শনিবার রাতে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের বাইপাইলের বসুন্ধরা এলাকায় এঘটনা ঘটে। এলাকাবাসী বলছে, আশুলিয়ার বাইপাইলের বসুন্ধরা এলাকার সি বøকে সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন খাঁনের একটি ছয়তলা বাড়ি রয়েছে।

সেই বাড়িটিসহ জমি দখল করার লক্ষে গত কয়েকদিন ধরে পায়তারা করে আসছিলো ওই এলাকার মতিন নামের শীর্ষ এক ভূমিদস্যু। এর অংশ হিসেবে গতকাল রাতে ভাইস চেয়ারম্যানের বাড়ি ও জমি দখল করার লক্ষে ভূমিদস্যু মতিন দলবল নিয়ে বাড়ির ভাড়াটিয়াদের বের করে দেওয়ার চেষ্টা করলে বিষয়টি খবর পেয়ে ঘটনাস্থলে যান ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁন।

এসময় ওই ভূমিদুস্য আতঙ্ক সৃষ্টি করার লক্ষে ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেনকে লক্ষ করে প্রায় পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এসময় অল্পের জন্য রক্ষা পান ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁন। পরে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এদিকে ওই এলাকার আরও আট ব্যক্তির বাড়ি ও জমি দখল করার চেষ্টা করেছিলো মতিন নামের ওই ভূমিদস্যু তার নামে আশুলিয়া থানায় আটটি সাধারণ ডায়রি (জিডি) করা রয়েছে। প্রশ্ন উঠেছে এত অপরাধ করার পরেও অদৃশ্য শক্তির কারণে ওই ভূমিদস্যুর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না আইন শৃঙ্খলা বাহিনী।

এবিষয়ে সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন খাঁন এই ভূমিদস্যুর কঠোর শাস্তি দাবি করেছেন।

এলাকাবাসীর অভিযোগ মতিন নামের ওই ব্যাক্তি ভয়ঙ্কর অস্ত্রধারী কথায় কথায় তিনি ওই এলাকায় নিজের বেশ কয়েকটি লাইন্সেস দিয়ে অপরাধ করার সময় ফাঁকা গুলি ছুড়ে সবার মাঝে আতঙ্ক সৃষ্টি করে নিজের ক্ষমতা জানান দেন। এলাকাবাসীর আরও অভিযোগ যেখানে কোন ব্যক্তি এক রাউন্ড গুলি ছুড়লে আইন শৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ভাবে ব্যবস্থা নেয় আর প্রতিনিয়ত নানা অপকর্ম করে ওই ব্যক্তি এলাকায় গুলিছুড়ে আতঙ্ক সৃষ্টি করলেও তার বিরুদ্ধে থানা পুলিশ ব্যবস্থা নিচ্ছে না।

এদিকে অভিযুক্ত ওই ব্যক্তি সাংবাদিকদের সাথে কোন প্রকার কথা বলতে রাজি হয়নি।

এবিষয়ে আশুলিয়া থানার ওসি তদন্ত জিয়াউল হক বলেন, এসব ঘটনা নিয়ে মতিন নামের ওই ব্যক্তিকে আজ দুপুরে থানায় তলব করা হয়েছে জানিয়ে তিনি বলেন, পরে কথা বলবো।

এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

%d bloggers like this: