Home / আন্তর্জাতিক / মমতার এক হুমকিতে বের হলো ৪ হাজার বাস!

মমতার এক হুমকিতে বের হলো ৪ হাজার বাস!

গণরায় নিউজ ডেস্কঃ 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারির পর রাস্তায় বেড়েছে বেসরকারি বাস-মিনিবাসের সংখ্যা। ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং ভাড়া বৃদ্ধির দাবিতে সোমবার (২৯ জুন) থেকে গাড়ি তুলে নিয়েছিলেন বাস মালিকদের একাংশ। মমতার হুঁশিয়ারির পর বৃহস্পতিবার (২ জুলাই) এক ধাক্কায় প্রায় চার হাজার বেসরকারি বাস নেমেছে। রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়েছেন, এ দিন শহরে প্রায় ১৮০০ সরকারি এবং ৩৮০০ বেসরকারি বাস চলছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।

বাস মালিকদের একাংশ বাস না নামানোর ঘোষণা দেয়ার পর মমতা বলেন, দুই এক দিনের মধ্যে রাস্তায় বাস না নামালে, সেগুলো অধিগ্রহণ করা হবে। প্রয়োজনে চালক দিয়ে বাস চালানো হবে বলেও স্পষ্ট বার্তাও দেন সংগঠনগুলোকে। এরপরই বুধবার পরিবহণ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন বাস-মিনিবাস সংগঠনগুলো। এরপর বৃহস্পতিবার থেকে স্বাভাবিক হতে শুরু করেছে পরিস্থিতি।

গত মঙ্গলবার মুখ্যমন্ত্রী বলেছিলেন, সরকারের টাকা না-থাকা সত্ত্বেও ২৭ কোটি টাকা দিতে চেয়েছিলাম যাতে সাধারণ মানুষের অসুবিধা না-হয়। তবুও মানুষের কথা ভেবে যাতে জনগণের পকেট না-কাটা হয়। আশা করব, তাঁরা ১ জুলাই থেকে বাস নামাবেন। না হলে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব। প্রয়োজন সরকার এই বাস-মিনিবাসগুলো নেবে। সরকারই ড্রাইভার নিয়ে মানুষের জন্য এই বাসগুলো চালাবে। তাতে সরকারই পুরো খরচাটা করবে, ভাড়া যা পাবে, তাতে অ্যাডজাস্ট হয়ে যাবে।

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

%d bloggers like this: