Home / খেলা / ১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনলেন শহীদ আফ্রিদি

১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনলেন শহীদ আফ্রিদি

বাংলাদেশে কোরোনা

মোট

৪৭,১৫৩

জন
নতুন

২৫৪৫

জন
মৃত

৬৫০

জন
সুস্থ

৯,৭৮১

জন

গণরায় নিউজ ডেস্কঃ

অবশেষে নিলামে বিক্রি হলো মুশফিকুর রহিমের সেই ঐতিহাসিক ব্যাট। সবাইকে চমকে দিয়ে নিলাম থেকে ব্যাটটি ২০ হাজার মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ১৭ লাখ টাকায় কিনে নিয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির প্রতিষ্ঠিত ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশ’। এই ব্যাট দিয়ে বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরিটি করেছিলেন মুশফিক। এই অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ব্যয় করা হবে। ছয়দিন ব্যাপী নিলাম শেষ হয় বৃহস্পতিবার (১৪ মে) রাত ১৪টায়। তবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয় শুক্রবার (১৫ মে) রাত সাড়ে ৯টার দিকে।

অনলাইন প্লাটফর্ম ‘স্পোর্টস ফর লাইফ’ এর ফেসবুক পেজে লাইভের মাধ্যমে মুশফিকের ব্যাটের নিলামের বিজয়ী নাম ঘোষণা করেন। মুশফিক লাইভে উপস্থিত থেকে নিলামে বিজয়ীর নাম ঘোষনা করেন। মুশফিকের ব্যাটটির ভিত্তিমূল্য ছিল ৬ লাখ টাকা। নিলামের প্রথমদিনেই অস্বাভাবিকভাবে বেড়ে গিয়েছিল ব্যাটটির দাম। সে সময় প্রায় ৪০ লাখ টাকার কাছাকাছি দাম উঠেছিল বলে শোনা গেলেও পরে জানা যায়, ওই ডাক ছিল ভুয়া। এজন্য সাময়িকভাবে বন্ধ রাখা হয় নিলাম প্রক্রিয়া।

বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যানের ব্যাটটি নিলামে তুলেছিল নিবকো স্পোর্টস ম্যানেজমেন্টের সহযোগী প্রতিষ্ঠান ‘স্পোর্টস ফর লাইভ’। উদ্যোগটি যৌথভাবে পরিচালনা করছে নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট, ই-কমার্স প্রতিষ্ঠান ‘পিকাবো’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। ফেসবুক লাইভে চূড়ান্ত ফলাফল ঘোষণার পর তার অত্যন্ত প্রিয় ব্যাটটি কিনে নেওয়ায় আফ্রিদি ও তার ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান মুশফিক।

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*