Home / খেলা / চড়া মূল্যে বিক্রি হলো মাশরাফি-সাকিবদের সাক্ষরিত ব্যাট

চড়া মূল্যে বিক্রি হলো মাশরাফি-সাকিবদের সাক্ষরিত ব্যাট

বাংলাদেশে কোরোনা

মোট

৪৭,১৫৩

জন
নতুন

২৫৪৫

জন
মৃত

৬৫০

জন
সুস্থ

৯,৭৮১

জন

গণরায় নিউজ ডেস্কঃ

ক্রমেই জমজমাট হয়ে উঠছে বাংলাদেশে ক্রীড়াবিদদের স্মৃতি স্মারক নিলামের বিষয়টি। খেলোয়াড়দের পাশাপাশি ক্রিকেট স্মারক সংগ্রাহকরাও এগিয়ে আসছেন নিজেদের প্রিয় কোন স্মৃতি নিলামে তুলতে। সবার উদ্দেশ্য একটাই- করোনা দুর্গতদের সাহায্যের জন্য এগিয়ে আসা।

সাকিব আল হাসানের বিশ্বকাপের ব্যাট দিয়ে শুরু হয়েছিল এ ধারা। সোমবার নিলামে ওঠানো হয়েছিল সাকিবদের সাক্ষরিত একটি ব্যাট। এটিও পেয়েছে চড়া মূল্য। বাংলাদেশ জাতীয় দলের প্রায় ১৮ জন ক্রিকেটারের সাক্ষর সম্বলিত একটি ব্যাটের নিলাম হয়েছে সোমবার রাতে।

এই নিলামের সমাপনী টানার লাইভে অকশন ফর অ্যাকশন পেজে উপস্থিত ছিলেন সাকিব। জাতীয় ক্রিকেটারদের সাক্ষর সম্বলিত এই ব্যাটের ভিত্তিমূল্য রাখা হয়েছিল ৯৯ হাজার ৯শ ৯৯ টাকা। শেষপর্যন্ত এটিকে ৩ লাখ টাকায় কিনে নিয়েছে কার্নিভাল ইন্টারনেট কোম্পানি।

বিশেষ এই ব্যাটটিতে রয়েছে মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, ইমরুল কায়েস, সাব্বির রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশিষ রয়, শুভাগত হোমসহ প্রায় ১৮ জন ক্রিকেটারদের অটোগ্রাফ।

সর্বোচ্চ ৩ লাখ টাকা দাম হাঁকিয়ে এটি কিনেছে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান কার্নিভাল ইন্টারনেট। তাদের এই পুরো অর্থই সরাসরি তুলে দেয়া দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনে। এর আগে কিংবদন্তি ফুটবলার মোনেম মুন্নার একটি জার্সিও কিনেছিল কার্নিভাল ইন্টারনেট।

এদিকে এখন ‘স্পোর্টস ফর লাইফ’ প্ল্যাটফর্মে চলছে একসঙ্গে অনেকগুলো স্মৃতিস্মারকের নিলাম। যেখানে রয়েছে মুশফিকুর রহীমের দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট, যুব দলের অধিনায়ক আকবর আলি বিশ্বকাপ ফাইনালে ব্যবহৃত জার্সি ও গ্লাভস।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭ বলে ৫২ রান করা মোসাদ্দেক হোসেনের ব্যাট, ভারতের বিপক্ষে ৮১ রানের ইনিংস খেলা মোহাম্মদ নাঈম শেখের ব্যাট, ২০১১ সালের বিশ্বকাপে অংশ নেয়া সকল খেলোয়াড়দের সাক্ষরিত ব্যাট এবং মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফযুক্ত একটি ক্যাপ। এই নিলাম চলবে আগামী ১৪ মে পর্যন্ত।

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*