Home / খেলা / এবার মুক্তিযোদ্ধাদের পাশে তামিম-অপু

এবার মুক্তিযোদ্ধাদের পাশে তামিম-অপু

বাংলাদেশে কোরোনা

মোট

৪৭,১৫৩

জন
নতুন

২৫৪৫

জন
মৃত

৬৫০

জন
সুস্থ

৯,৭৮১

জন

গণরায় নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে দেশের অসংখ্য দিন মজুর। দু’বেলা দু’মুঠো খাওয়ার পথটাও বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া মুক্তিযোদ্ধারাও। নিজেদের মর্যাদা, গৌরব ও আত্মসম্মানের ভয়ে কারো কাছে হাত পাততে পারেননা তারা। এমতাবস্থায় তাঁদের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের দুই ক্রিকেটার তামিম ইকবাল এবং নাজমুল ইসলাম অপু।

নিজ এলাকা ফরাজিকান্দিতে থাকা মুক্তিযোদ্ধাদের ত্রাণ এবং নগদ অর্থ দিচ্ছেন তামিম-অপু। দেশের একটি বাংলা দৈনিককে এমনটাই জানিয়েছেন অপু। এলাকার ইউএনওর মাধ্যমে সাহায্য পৌঁছে দেয়া হয়েছে দরিদ্র এসকল মানুষের মাঝে বলে নিশ্চিত করেন তিনি। অপু বলেন, ‘আমরা চিন্তা করেছি ক্ষতিগ্রস্ত মানুষের জন্য। অনেকেই আছেন সেই ক্ষতির কথা কাউকে বলতে পারছেনা। এর মধ্যে আমাদের এলাকাতে (ফরাজিকান্দা) এমন অনেক মুক্তিযোদ্ধা আছেন যারা বিপদে আছেন। তাই আমি ও তামিম ভাইয়ের পক্ষ থেকে তাদের একটি সম্মানী উপহার হিসেবে দিতে চেয়েছি। তাদের জন্য নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্য ও নগদ অর্থ দেয়া হয়েছে। যা তুলে দিয়েছেন ইউএনও ম্যাডাম।’ অপু বলেন, ‘মুক্তিযোদ্ধাদের বিষয়টা অন্যরকম। তাদের অবদানকে আমরা অস্বীকার করি কিভাবে।

এখন তারা বিপদে আছেন তাই তাদের সম্মান দেয়ার চেষ্টা করেছি মাত্র।’ তামিমের ব্যাপারে অপু বলেন, ‘এই সময়ে যদি পাশে না দাঁড়াই তবে কবে কখন দাঁড়াবো? এই সব মানুষই তো আমাদের ক্রিকেট দেখে, ভালোবাসে। তারা না থাকলে আমাদের ক্রিকেট খেলে কি হবে। তাই আমি মাঠে নামি তাদের জন্য কিছু করতে। পরে যখন একা পেরে উঠছিলাম না। তখন দারুণ ভাবে আমাকে সহযোগীতা করে এগিয়ে আসেন তামিম ইকবাল ভাই। তাই আমি এত মানুষকে করতে পারছি। যত দিন সম্ভব আমি এই কাজ করে যাবো। নিজেদের সামর্থ্য থাকা পর্যন্ত।’

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*