Home / রাজনীতি / ‘আ’লীগের মেম্বার-চেয়ারম্যানদের খাটের নিচে মিলছে তেল-চাল’

‘আ’লীগের মেম্বার-চেয়ারম্যানদের খাটের নিচে মিলছে তেল-চাল’

বাংলাদেশে কোরোনা

মোট

৪৭,১৫৩

জন
নতুন

২৫৪৫

জন
মৃত

৬৫০

জন
সুস্থ

৯,৭৮১

জন

গণরায় নিউজ ডেস্কঃ 

যাঁরা ত্রাণ আত্মসাৎ করছেন, তাঁদেরই ত্রাণ নিরীক্ষণের দায়িত্ব দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, চোরকে বলছে বাড়ি পাহারা দেওয়ার জন্য। নারায়ণগঞ্জের আড়াইহাজারে ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন তিনি। রিজভী বলেন, সরকারি যে ত্রাণ, সেই ত্রাণটা যাতে নিজেদের লোকেরা ভাগ-বাঁটোয়ারা করে নিয়ে যেতে পারে, আত্মাসাৎ করে নিয়ে যেতে পারে, সেই সুবিধাই তিনি করে দিয়েছেন। এখন ওয়ার্ড পর্যায় থেকে আওয়ামী লীগের লোকেরা ত্রাণ তৎপরতা নিরীক্ষণ করবেন, তাঁরা দেখবেন, তাঁরা এটার সঙ্গে যুক্ত থাকবেন, যাঁরা আত্মসাৎ করছেন। আপনি চোরকে বলছেন বাড়ি পাহারা দেওয়ার জন্য। সরকার সঠিক সময়ে পদক্ষেপ নিলে মৃতের ও আক্রান্তের সংখ্যা এভাবে বাড়ত না বলে মনে করছেন বিএনপির এই নেতা।

রিজভী বলেন, মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে গিয়ে এখন ভয়ংকর ঝুঁকির মধ্যে পড়েছে। বিএনপি সারা দেশে ত্রাণসহায়তা দিয়ে আসছে উল্লেখ করে রিজভী বলেন, আর জনগণের টাকায় যে সরকারি ত্রাণ, সেই ত্রাণ এখন আমরা পাচ্ছি কোথায়? ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যাঁরা মেম্বার-চেয়ারম্যান, তাঁদের মাটির নিচের থেকে না হলে খাটের নিচের থেকে তেল-চাল পাওয়া যাচ্ছে।

করোনা নিয়ে সরকারের বিভিন্ন পদক্ষেপের সমলোচনা করে রিজভী বলেন, দেশের প্রতি, জনগণের প্রতি এদের কোনো দায়বদ্ধতা নেই। আজকে যাঁরা চিকিৎসা করবেন, সেই ডাক্তাররা মারা যাচ্ছেন, রোগীরা মারা যাচ্ছেন। হাসপাতালে চিকিৎসা নেই। করবে কোত্থেকে? এটার জন্য আগে থেকে যে প্রস্তুতি নেওয়া দরকার, সেই প্রস্তুতি নেয়নি। এ ছাড়া তিনি এই সময়ে পোশাক কারখানা খোলার সিদ্ধান্তেরও সমালোচনা করেন।

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*