Home / গণমাধ্যম / সাভারে সাংবাদিকদের উদ্যোগে ধারাবাহিক তৈরি খাবার বিতরণের আজ ৬ দিন

সাভারে সাংবাদিকদের উদ্যোগে ধারাবাহিক তৈরি খাবার বিতরণের আজ ৬ দিন

বাংলাদেশে কোরোনা

মোট

৪৭,১৫৩

জন
নতুন

২৫৪৫

জন
মৃত

৬৫০

জন
সুস্থ

৯,৭৮১

জন

নিজস্ব প্রতিনিধি :

সাধারণত তথ্য সংগ্রহ ও সংবাদ পরিবেশনের মাধ্যমেই মানবসেবা করে থাকেন সাংবাদিকেরা। সাভারের সাংবাদিকেরা সেই গন্ডি থেকে বেরিয়ে এসেছেন।

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া সাভারের ছিন্নমূল মানুষকে ধারাবাহিক ভাবে খাবার দিচ্ছেন তাঁরা। ৩০ মার্চ থেকে শুরু করে প্রতিদিন দুপুরে সাভার প্রেসক্লাবের উদ্যোগে তাঁদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার বাদ জুমা খাবার বিতরণ করা হয়। এ সময় শারীরিক নির্দিষ্ট নিরাপত্তা দূরত্ব বজায় রেখে সবাইকে দীর্ঘ সারিতে বিভিন্ন বয়সের খেটে খাওয়া ছিন্নমূল নারী, পুরুষ ও শিশুদের মধ্যে ভোনা খিচুরী বিতরণ করা হয়।

খাবার বিতরণ কালে এসময় উপস্থিত ছিলেন, সাভার প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোবিন্দ আচার্য্য, সাভার প্রেসক্লাবের অর্থ-সম্পাদক তৌকির আহাম্মেদ, সাবেক প্রচার ও দপ্তর সম্পাদক গোলাম পারভেজ মুন্নাসহ কাজী রেজাউল করিম বিপ্লব, লোটন আচার্য্য, নোমান মাহমুদ, আপেল মাহমুদ ও নাজমুল আলম প্রমুখ।

সাভার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রওশন আলীর ব্যবস্থাপনায় এসব ধারাবাহিক খাবার বিতরণ করা হচ্ছে। তিনি বলেন, করোনাভাইরাসের প্রভাবে উপজেলার সব ধরনের কার্যক্রম বন্ধ। এতে সাভার ঘিরে রুটি রুজির জোগান পাওয়া ছিন্নমূল মানুষ বিপদে আছে।

এ কারণে উপজেলায় কর্মরত সাংবাদিকেরা মিলে এই উদ্যোগ নিয়েছেন। তারা কোনো দিন ভাত, আবার কোনো দিন খিচুড়ি খাওয়াচ্ছেন এসব ছিন্নমূল মানুষকে। করোনা সংকট যতদিন চলবে, তত দিন এই আয়োজন চলবে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*