Home / দেশের খবর / জয়পুরহাটে শুরু হচ্ছে জাতীয় নজরুল সম্মেলন

জয়পুরহাটে শুরু হচ্ছে জাতীয় নজরুল সম্মেলন

চম্পক কুমার, জয়পুরহাট :

জয়পুরহাটে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শনিবার থেকে শুরু হচ্ছে। কবি নজরুল ইনস্টিটিউটের আয়োজনে ও জয়পুরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। শনিবার সকাল সাড়ে ১০টায় এর উদ্বোধন করবেন জয়পুরহাট ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ সামছুল আলম দুদু।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন জেলা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ইশরাত ফারজানা। এ সময় সহকারী কমিশনার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার হক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ইশরাত ফারজানা বলেন, এ সম্মেলনে কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে আলোচনা সভা, আলোকচিত্র, প্রদর্শনী, নজরুলের জীবনীভিত্তিক তথ্যচিত্র প্রদর্শনী, নজরুল সংগীতের প্রশিক্ষণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপাশি নজরুলের সঙ্গীত ও সাহিত্যকর্ম দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন তুলে ধরা হবে এ সম্মেলনের মাধ্যমে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, জয়পুরহাট জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম সোলায়মান আলী ও জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জয়পুরহাট সরকারি কলেজে সহকারী অধ্যাপক শহীদুল ইসলাম ও বিজ্ঞ জিপি মোমিন আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামান।

এর আগে সকাল ১০টায় জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হবে। এ ছাড়া সম্মেলন উপলক্ষে পাঁচদিন (২০-২৪ ফেব্রুয়ারী) ব্যাপী ‘শুদ্ধবাণী ও সুরে নজরুল সংগীত’ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*