সর্বশেষ
Home / দেশের খবর / প্রতিবন্ধিদের পূনর্বাসন করতে প্রধানমন্ত্রী আন্তরিক : স্পিকার

প্রতিবন্ধিদের পূনর্বাসন করতে প্রধানমন্ত্রী আন্তরিক : স্পিকার

বিশেষ প্রতিনিধি:

সমাজের প্রতিবন্ধিদের পূনর্বাসন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে সাভারের ডগরমোড়া এলাকায় পক্ষাঘাতগ্রস্থদের পূনর্বাসন কেন্দ্রে (সিআরপি) শারীরিক প্রতিবন্ধিদের হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী এসময় আরও বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধিদের জন্য সকল সুযোগ তৈরি করে দিচ্ছে এবং যাতে তারা সেই সুযোগ গুলো গ্রহন করতে পারে এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধিদের কল্যাণের জন্য প্রতিবন্ধি ফাউন্ডেশন জাতীয় পর্যায়ে স্থাপন করেছেন।

এছাড়া প্রতিবন্ধীদের জন্য মিরপুরে একটি ভবন উদ্বোধন হবে, সেখান থেকে প্রতিবন্ধিদের জীবন মান উন্নয়নে যত ধরণের সহযোগীতা ও চিকিৎসা সহয়তা প্রযোজন তার সকল সুযোগ সুবিধা দেওয়া হবে।

সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সারা বাংলাদেশে প্রতিবন্ধিদের মাঝে ভাতা প্রদান করা হচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, সামাজিক নিরাপত্তার কার্যক্রমে একটি বড় অংশ হচ্ছে প্রত্যন্ত অঞ্চলে যারা অস্বচ্ছল দরিদ্র মানুষ তাদেরকে প্রতিমাসে ভাতা প্রদানের মাধ্যমে সহায়তা করা হচ্ছে বলেও জানান তিনি। পাঁচদিন ব্যাপি এ হুইলচেয়ার বাস্কেটবল প্রতিযোগীতায় শারীরিক প্রতিবন্ধি নারী ও পুরুষরা অংশ গ্রহন করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আইসিআরসির বাংলাদেশের হেড অফ প্রিয়ের দ্যোখব, সিআরপির প্রতিষ্ঠাতা ভেলরি এ টেইলর, নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম, সাভার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের নির্বাহী অফিসার পারভীন রহমানসহ আরো অনেকে।

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*