Home / দেশের খবর / দুর্গন্ধে নাভিশ্বাস সিলেটের পারাইরচকের আশপাশ

দুর্গন্ধে নাভিশ্বাস সিলেটের পারাইরচকের আশপাশ

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :

এবার নজিরবিহিন চামড়ার দরপতনে অধিকাংশ কওমী মাদ্রাসা তাদের সংগ্রহকৃত চামড়া বিক্রি না করে মাটিতে পুতে ফেলে, আবার অনেকে নদীতে এবং রাস্তায় ফেলে দেয়।

একই অবস্থা মৌসুমী ব্যবসায়ীদের, তারা ক্রয় করে ন্যায্য দাম না পেয়ে হতাশ হয়ে চামড়াগুলো পরিত্যাক্ত অবস্থায় রাস্তায় রেখে চলে। ফলে বাধ্য হয়ে সিসিক কর্তৃপক্ষ নগরবাসীকে সুস্থ ও নগর পরিচ্ছন্ন রাখতে পরিত্যাক্ত চামড়াগুলোকে ময়লার ট্রাকে করে পারাইরচকের ময়লার ভাগাড়ের ফেলা হয়, এতে নগরজীবনে স্বস্তি নেমে আসলেও বিপাকে পড়েছে পারাইরচকের ময়লার ভাগাড়ের সামনে দিয়ে যাতায়াতকারী ও আশপাশের মানুষ।

এ চামড়াগুলো প্রায় ২/৩ কিলোমিটার এলাকাজুড়ে দুর্গন্ধ ছড়িয়েছে ফলে নাভিশ্বাস হয়ে উঠেছে পথযাত্রীদের। পারাইরচকের বাতাস হয়ে উঠেছে দুর্ভিষহ।

উল্লেখ্য, শুক্রবার (১৬আগষ্ট) পারাইরচকের ময়লার ভাগাড়ের সামন দিয়ে বাড়ীতে যাবার সময় চামড়া পঁচা গন্ধে দম বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। এই পুরো এলাকা যেন (চামড়া) পঁচা গন্ধের নগরীতে পরিনত হয়েছে।

সিসিক’র ময়লার ভাগাড়ের প্রায় ১ কিলোমিটার দুরত্বে অবস্থিত প্রগতি সিএনজি ফিলিং স্টেশন আর উল্টোদিকে আরো ১ কিলোমিটার দুরত্বে পীর হবিবুর রহমান চত্ত্বর। এই পুরো এলাকাজুড়ে এখন চামড়া পঁচা গন্ধ। ময়লার ভাগাড় সংলগ্ন এলাকায় দুর্গন্ধ সবসময়ই থাকে। কিন্তু, গত কয়েকদিন ধরে দুর্গন্ধ চাঁর কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে আশপাশ এলাকার জনসাধারন এবং অত্র এলাকার সামন দিয়ে যাতায়াতকারী মানুষ।

উল্লেখ্য, পারাইরচকের ময়লার ভাগাড়ে প্রায় ২০ ট্রাক পঁচা দুগন্ধযুক্ত চামড়া ফেলা হয়েছে।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*