Home / অপরাধ / সাভারে সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ভাংচুর

সাভারে সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ভাংচুর

সাভার (ঢাকা) প্রতিনিধি :

সাভারে পেশাগত দায়িত্ব পালনকালে এক সাংবাদিকের উপর হামলা ও ক্যামেরা ভাংচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৩ জুন) বিকালে বেসরকারী টিভি চ্যানেল মুভি বাংলা টেলিভিশনের প্রতিবেদক নোমান মাহমুদের উপর এই হামলার ঘটনা ঘটে। এসময় ঐ প্রতিবেদকের ক্যামেরাটি ভাংচুর করে হামলাকারীরা।

হামলার শিকার সাংবাদিক জানান, পেশাগত দায়িত্বের অংশ হিসাবে বৃহস্পতিবার বিকালে সাভারের পলাশ হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার নামক একটি প্রাইভেট ক্লিনিকের বিভিন্ন অনিয়ম সংক্রান্ত তথ্য সংগ্রহে প্রতিষ্ঠানটিতে যান ঐ প্রতিবেদক।

এসময় হসপিটাল কর্তৃপক্ষ সাংবাদিকের পরিচয় জানার পর প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক আবুল কাশেম ঐ প্রতিবেদককে তথ্য সংগ্রহে বাধা দেন। কর্তৃপক্ষের বাধার মুখে ঐ প্রতিবেদক প্রতিষ্ঠানটি থেকে বেড়িয়ে প্রতিষ্ঠানের বাহিরে থেকে প্রতিষ্ঠানটির ভিডিও চিত্র সংগ্রহের চেষ্টা করলে ক্লিনিকটির ব্যবস্থাপক আবুল কাশেমসহ অজ্ঞাতনামা দুর্বৃত্তরা ঐ প্রতিবেদকের উপর অতর্কিত হামলা চালিয়ে তাকে লাঞ্চিতের চেষ্টা করে।

এক পর্যায়ে হামলাকারীরা সাংবাদিকের কাছ থেকে তার ক্যামেরাটি ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলে। খবর পেয়ে স্থানীয় অন্যান্য সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলার শিকার ঐ প্রতিবেদকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করলে সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এর আগে গত সোমবার (১০ জুন) ক্লিনিকটিতে ত্রুটিপূর্ণ ব্যবস্থাপনা ও ভুল চিকিৎসার অভিযোগে গর্ভের সন্তানসহ তানিয়া খাতুন নামে এক প্রসুতির মৃতুর ঘটনা ঘটে। ঐ ঘটনায় ক্লিনিকটির মালিক সৈয়দ মোকাররম হোসেন পলাশসহ ঐ প্রসুতির অপারেশনে অংশ নেওয়া আরেক চিকিৎসক মো. টিটু‘কে আসামী করে একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার।

এছাড়াও এর আগে ক্লিনিকটিকে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে মোটা অংকের জরিমানা করেছিলেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তবে জরিমানা করা হলেও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটির বিভিন্ন ত্রুটি-বিচ্যুতি সংশোধনে কোন উদ্যোগ নেয়নি।

এদিকে সাংবাদিকের উপর হামলার এই ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*