Home / দেশের খবর / আশুলিয়ায় দুটি পোশাক কারখানায় শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

আশুলিয়ায় দুটি পোশাক কারখানায় শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

সাভার প্রতিনিধি

শ্রমিকদের স্বার্থ সংরক্ষণে মালিক পক্ষ ও শ্রমিকদের মাঝে সু-সম্পর্ক সৃষ্টির পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানে সুষ্ঠ কাজের পরিবেশ বজায় রাখতে সাভারের আশুলিয়ায় দুটি তৈরি পোশাক কারখানায় তৃতীয় বারের মতো ব্যতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে আশুলিয়ার কাঠগড়া এলাকায় টেক্সটাউন গ্রুপের টেক্সটাউন লিমিটেড ও অরনেট নিট গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় এ শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে প্রায় কয়েক ঘণ্টার কঠোর নিরাপত্তায় আনন্দঘন পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

এ ব্যাপারে টেক্সটাউন লিমিটেড ও অরনেট নিট গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার ম্যানেজার এইচ আর এন্ড কমপ্লায়েন্স মাহবুব সরোয়ার রিয়াদ জানান,ব্যতিক্রমধর্মী এ নির্বাচনে শিল্প প্রতিষ্ঠানে কর্মরত তিন হাজার শ্রমিক তাদের পছন্দের প্রার্থীদেরকে ভোট দেন। তাদের ভোটে টেক্সটাউন লিমিটেডে ৯ জন ও অরনেট নিট গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ৬ জন শ্রমিক প্রতিনিধি নির্বাচিত হবেন। নির্বাচনে মোট প্রার্থী ছিল প্রায় ৩৩ জন। ভোটগ্রহণ শেষে বিকেলে বিজয়ীদের নাম ঘোষণা করবেন কারখানা কর্তৃপক্ষ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কারখানার নির্বাহী পরিচালক (অব,) ব্রিগেডিয়ার জেনারেল আনিসুর রহমান,উপ-মহাব্যবস্থাপক ফরিদুল হাসান ফারুক,সহকারী মহা ব্যবস্থাপক লোকমান হোসেন,এইচ আর এন্ড এডমিন এর সিনিয়র ম্যানেজার মোফাজ্জজেল মোল্ল্যা, সহকারী ব্যবস্থাপক এইচ আর এন্ড কমপ্লায়েন্স সোহেল রানা,সিনিয়র অফিসার এইচ আর এন্ড এডমিন এস এম কবির হোসেনসহ বিভিন্ন বায়ারের প্রতিনিধি ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*