Home / গণমাধ্যম / সাভার মিডিয়া ক্লাবের উদ্দোগে মশার কয়েল বিতরণ

সাভার মিডিয়া ক্লাবের উদ্দোগে মশার কয়েল বিতরণ

জাহিন সিংহ, সাভার :

প্রত্যন্ত অঞ্চলে মশা ও মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে জনসচেতনতা তৈরিতে বিনামূল্যে ৭৫ হাজার পিস মশার কয়েল বিতরণ করেছে সাভার মিডিয়া ক্লাব।

শনিবার মশার কয়েল বিতরণ করা হয়েছে। এর আগে স্বাধীনতার মাসে মশা বাহিত রোগ ও তার প্রতিকার সম্পর্কে জনসচেতনতা তৈরিতে ১০ হাজার মানুষের মাঝে বিনামূল্যে মশার কয়েল বিতরণ করে সাভার মিডিয়া ক্লাব।

চিকুনগুনিয়া ও তার বাহক নিয়ে গবেষণা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে গত ১০ এপ্রিল অনুদানপ্রাপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক, মশা গবেষক, অধ্যাপক ড. কবিরুল বাশারের প্রচেষ্টা ও এসিআই কোম্পানী লিমিটেড এর সৌজন্যে সাভারে শনিবার ৭৫ হাজার পিস মশার কয়েল বিতরণ করে সাভার মিডিয়া ক্লাব।

এর মধ্যে প্রত্যন্ত এলাকায় বিতরণের জন্যে হাফিজ-নাজনিন ফাউন্ডেশনের সংগঠনটির প্রতিষ্ঠাতা ও ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের হাতে ৬০ হাজার পিস মশার কয়েল তুলে দেন সাভার মিডিয়া ক্লাবের সভাপতি ও এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট জাহিদুর রহমান।

পরে সাভার প্রেস ক্লাবের সদস্যদের জন্য ১২শ’ পিস মশার কয়েল তুলে দেয়া হয় সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকিব ও সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্যরে হাতে।

একই সঙ্গে দৈনিক ফুলকি পরিবার ও সিএনআই পরিবারের পক্ষে মশার কয়েল গ্রহণ করেন দৈনিক ফুলকির সম্পাদক নাজমুল সাকিব ও সিএনআই নিউজের প্রধান সম্পাদক তোফায়েল হোসেন তোফা সানি।

এছাড়াও সাভার হাসপাতাল মালিক সমিতির (ফোয়াস) পক্ষে মশার কয়েল গ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার অতিরিক্তি পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান পিপিএম, সাভার মডেল থানার অফিসার ইনচার্য এএফএম সায়েদ, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুরিশের অফিসার ইনচার্য আবুল বাশার, পুলিশ পরিদর্শক ডিএসবি (সাভার, আশুলিয়া ও ধামরাই) সুভাষ চন্দ্র বিশ্বাস, টিআই আবুল হোসেন প্রমুখ।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*