Home / আইন ও আদালত / সাভারে ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করেছে ডিবি পুলিশ

সাভারে ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করেছে ডিবি পুলিশ

নিজস্ব প্রতিনিধি :

সাভারে ৪৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে ঢাকা জেলা ডিবি (উত্তর) পুলিশের একটি চৌকষ দল।

শনিবার (১৩ এপ্রিল) সকালে সাভার মডেল থানায় প্রেস ব্রিফিং কালে একথা জানান, ঢাকা জেলার পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সাভার মডেল থানাধীন রেডিও কলোনী সংলগ্ন সাহারা সিএনজি পাম্পের সামনে রাস্তার উপর কতিপয় লোক মাদক দ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে মাদকসহ অবস্থান করছে।

এ গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইন-চার্জ মোহাম্মদ আবুল বাসার এর নেতৃত্বে উপ-পরিদর্শক মো. আব্দুল আজিজ, সহকারী উপ-পরিদর্শক মো. আমিনুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাকসহ দুই জনকে আটক করে।

সোর্সের দেওয়া তথ্যের ভিত্তিতে সিলিন্ডার ভর্তি ট্রাক হতে ২৭ কেজি ওজনের দুইটি সিলিন্ডার ট্রাক হতে নামিয়ে পাশের গ্যারেজে নিয়ে সিলিন্ডার কেটে সিলিন্ডারের মধ্যে হতে ৪৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এসময় অভিনব পদ্ধতিতে দুইটি সিলিন্ডারের ভিতরে একটিতে ১১টি এবং অপরটিতে ১২টি করে মোট ২৩টি কালো রঙ এর প্লাস্টিক হোস পাইপের ভিতরে করে এই বিপুল পরিমানে ইয়াবা পাচার করা হচ্ছিলো। প্রতিটি হোস পাইপে ২ হাজার পিস ইয়াবা বহন করা হচ্ছিল।

মাদক উদ্ধার অভিযান পরিচালনাকারী ঢাকা জেলা ডিবি (উত্তর) এর উপ-পরিদর্শক মোহাম্মদ আমিনুল ইসলাম মৃধা বলেন, গোপনসূত্রে খবর পেয়ে সাহারা সিএনজি পাম্পের কাছে আমরা অবস্থান নেই। একটি এলপিজি গ্যাস সিলিন্ডার বাহী ট্রাকে (চট্ট মেট্রো ড ১১-২১১১) সিলিন্ডার বহন করছিলো।

এসময় ট্রাকটি আটক করে চালক ও এর সহকারীকে আটক করলেই পাচারের এই অভিনব পদ্ধতির কথা জানা যায়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা। ইয়াবা সরবরাহের কাজে নিয়োজিত সিলিন্ডার ভর্তি ট্রাকটিও জব্দ করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাঈদুর রহমান, সাভার মডেল থানার অফিসার ইন-চার্জ এএফএম সায়েদ,  ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইন-চার্জ মোহাম্মদ আবুল বাশার সহ সাভার মডেল থানা ও গোয়েন্দা পুলিশের সদস্যগণ।

Avatar

Author: Kazi Biplop



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*