Home / তথ্যপ্রযুক্তি / ৮ বছর আগে হারিয়ে যাওয়া সন্তানকে ফেসবুকে খুঁজে পেলেন মা

৮ বছর আগে হারিয়ে যাওয়া সন্তানকে ফেসবুকে খুঁজে পেলেন মা

অনলাইন নিউজ ডেস্ক

শৈশবের প্রিয় বন্ধুর সঙ্গে যোগাযোগ নেই বহু বছর। আচমকা তাকে পেয়ে গেলেন সোশ্যাল মিডিয়ায়। অনেক বছর আগের মনের মানুষ ছিল আপনার। সেই একইভাবে যোগাযোগ নেই বহু দশক। হঠাৎই তাকে খুঁজে পেয়ে গেলেন সোশ্যাল মিডিয়ায়। এমনটা তো হয়েই থাকে, প্রায় সকল সোশ্যাল মিডিয়া ইউজারদের সঙ্গেই।

কিন্তু এক মা যদি তার ৮ বছর আগে হারিয়ে যাওয়া ছেলের খোঁজ আচমকা পেয়ে যান সোশ্যাল মিডিয়ায়, একটি প্রোফাইল সহ? তখন ওই নারীর কতটা খুশি লাগতে পারে!
এমন একটি ঘটনাই ঘটে গেছে সম্প্রতি। দিনটি ছিল ২৬ জানুয়ারি, ২০১১। ভারতে হায়দরাবাদের এক কিশোর ৮ বছর আগে কাউকে কিছু না জানিয়েই নিখোঁজ হয়ে গিয়েছিল তার বাড়ি থেকে।

সেই কিশোরের মা তখন পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন। কিন্তু, বহু অনুসন্ধান করেও খুঁজে পাওয়া যায়নি তার ছেলেকে।

তারপর কেটে গেছে সাড়ে সাত বছর। ছেলেকে পাওয়ার আশা একরকম ছেড়েই দিয়েছিলেন মা। তারপরই ঘটল সেই ঘটনা। ২০১৮ সালের আগস্ট মাসে ফেসবুক করতে করতে হঠাৎ একটি প্রোফাইল চোখে পড়ে ওই নারীর। প্রোফাইলের ছবিটি তার ছেলের। প্রোফাইলের নামটিও তার ছেলে দীনেশ জেনা লিমা’র…

ফের একটি নতুন অভিযোগ দায়ের করেন তিনি। আইপি অ্যাড্রেস ট্রেস করে জানা যায়, তার ছেলে এই মুহূর্তে রয়েছে পাঞ্জাবের অমৃতসরে।

হায়দরাবাদ পুলিশের একটি দল সেখানে গিয়েই ওই কিশোরকে উদ্ধার করে। সেখানে এক বড় ভূস্বামীর অধীনে কাজ করত ওই কিশোর। বুধবার আট বছর বাদে তার অভিভাবকের কাছে ফিরে গেল দীনেশ জেনা লিমা।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*