Home / রাজনীতি / এপ্রিলের শেষ সপ্তাহে ঢাকা কলেজ ছাত্রলীগের সম্মেলন।

এপ্রিলের শেষ সপ্তাহে ঢাকা কলেজ ছাত্রলীগের সম্মেলন।

নাহিদ হাসান, বিশেষ প্রতিবেদক:

আগামী এপ্রিল মাসের শেষ সপ্তাহে বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা কলেজ শাখার সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামলীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা কলেজ ছাত্রলীগের শীর্ষ পদের নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

উল্লেখ্য, ২৯ নভেম্বর ২০১৩ শুক্রবার রাতে ঢাকা কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের কারনে আচরন বিধি লঙ্ঘনের অভিযোগে তৎকালীন সভাপতি ফুয়াদ হাসান পল্লব ও সাধারন সম্পাদক সাকিব হাসান সুইম কে বহিষ্কার করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

এর তিন বছর পর ২০১৬ সালের ১৭ নভেম্বর তিন(৩) মাসের জন্য নূর আলম ভূইয়া রাজুকে আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি ঘোষনা করে ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন। এরই মধ্যে আহ্বায়ক কমিটির শীর্ষ পদ সহ বেশ কয়েকজন নেতৃবৃন্দ বহিষ্কার আদেশ পেয়েছেন।

বর্তমান ঢাকা কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটিতে ২৯ জন যুগ্ম আহ্বায়ক ও ৯০ জন সদস্য রয়েছে। এদিকে আহ্বায়ক কমিটির প্রয় আড়াই বছর পর সম্মেলনের ডাক দেওয়ায় নেতা কর্মীদের মাঝে চাঙা ভাব ফিরে এসেছে।

সম্মেলনের বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন শিকদার লিপু বলেন ” ইতিহাস গড়ার দ্বারপ্রন্তে ঢাকা কলেজ ছাত্রলীগ। ঢাকা কলেজ ছাত্রলীগ একটি ঐক্যবদ্ধ পরিবার। সম্মেলনকে কেন্দ্র করে নেতা কর্মীদের মধ্যে প্রানচাঞ্চল্য ফিরে এসেছে। আমরা বিশ্বাস করি এই সম্মেলনের মধ্য দিয়ে ছাত্রলীগের নিবেদিত প্রান এবং শিক্ষার্থী বান্ধব পরিচ্ছন্ন ও মেধাবীরা নেতৃত্বে আসবে। এই সম্মেলন সফল করতে ঢাকা কলেজ ছাত্রলীগ বদ্ধ পরিকর। “

এছাড়াও সম্মেলনের বিষয়ে কলেজ প্রশাসনকে অবহিতকরন এবং কলেজ প্রশাসন সর্বাত্বক সহায়তার আশ্বাস দিয়েছে বলেও তিনি জানান।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*