Home / রাজনীতি / গোলাপগঞ্জে শান্তিপুর্ণ ভোট শেষে চলছে গণনা, ফলাফলের অপেক্ষায় প্রার্থীরা

গোলাপগঞ্জে শান্তিপুর্ণ ভোট শেষে চলছে গণনা, ফলাফলের অপেক্ষায় প্রার্থীরা

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সমাপ্ত হয়েছে। ভোট গ্রহন শেষে চলছে গণনা, ফলাফলের অপেক্ষায় প্রার্থীরা। গণনা শেষেই ফল ঘোষণা করা হবে। ফলাফলের অপেক্ষায় রয়েছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

সোমবার সকাল আটটা থেকে কোনো বিরতি ছাড়াই উপজেলার প্রত্যেকটি ভোট কেন্দ্রে বিকেল চারটা পর্যন্ত ভোট নেওয়া হয়। তবে ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল হাতেগোনা। অবশ্য উপজেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুসারে, ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার ২লাখ ২২হাজার ৫শ জন।

প্রসঙ্গত, গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদন্দীতা করছেন। আ’লীগের মনোনীত প্রার্থী গোলাপগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইকবাল আহমদ চৌধুরী নৌকা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এ্যাড. মাওলানা রশিদ আহমদ আনারস প্রতীক ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী জাহির উদ্দিন মিনার প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। চার প্রার্থীর মধ্যে ৩জনই আ’লীগের অঙ্গসংঠনের রাজনীতির সাথে সক্রিয়। ফলে ভাইস চেয়ারম্যান পদে তুমুল প্রতিদ্বন্দিতা হবে বলে ধারনা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

নির্বাচনে সিলেট মহানগর সেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনসুর আহমদ (বই প্রতীক), জেলা যুবলীগ নেতা শাহিন আহমদ (উড়োজাহাজ প্রতীক), পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিপন (তালা প্রতীক) ও গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ (বৈদ্যুতিক বাল্ব প্রতীক) নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সিলেট মহানগর যুব-মহিলালীগের সভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা (ফুটবল প্রতীক), স্বতন্ত্র প্রার্থী মাছুমা সিদ্দিকা (পদ্মফুল প্রতীক) ও নার্গিস পারভীন (কলস প্রতীকে) নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*