Home / বিনোদন / বক্স অফিসে ঝড় তুলেছে ক্যাপ্টেন মারভেল

বক্স অফিসে ঝড় তুলেছে ক্যাপ্টেন মারভেল

অনলাইন নিউজ ডেস্ক

নারী দিবসে নারীর ক্ষমতায়নকে একটু বিশেষ রূপ দিতেই বিশ্বজুড়ে থ্রিডি ফরম্যাটে মুক্তি দেয়া হয় মারবেল কমিকসের প্রথম নারী সুপারহিরোর ছবি ‘ক্যাপ্টেন মার্ভেল’। মুক্তির আগে কমিক ছবির ফ্যানদের কাছে বেশ দুয়োধ্বনি শুনতে হয়েছিলো ছবিটিকে। অনেকেই তাচ্ছিল্যে ভরা সুরে সন্দেহ প্রকাশ করছিলেন, নারী সুপারহিরোর সাফল্য নিয়ে।

সব সমালোচনার জবাব বেশ কড়া ভাষাতেই দিচ্ছেন ‘ক্যাপ্টেন মারভেল’। নারীরাও বক্স অফিসে রাজত্ব করতে পারেন সেটার প্রমাণ দিয়ে দুয়োধ্বনিকে প্রশংসায় রূপান্তরিত করতে বাধ্য করলেন ক্যাপ্টেন মার্ভেলের চরিত্রে অভিনয় করা ব্রি লারসন।

বক্স অফিসের হিসেব অনুযায়ী মুক্তির প্রথম দিনেই ছবিটি আয় করেছে ১৫০ মিলিয়ন ডলারেরও বেশি। শুধু তাই নয়, চায়নাতে ‘ক্যাপ্টেন মারভেল’র প্রথম দিনের আয় ছিলো ৩৩.৫ মিলিয়ন ডলার।

বিশ্বব্যাপী মারবেলের এই ছবিটি শনিবার রাত পর্যন্ত মোট ব্যবসা করেছে ৩৫০ মিলিয়ন ডলার। ১৫২ মিলিয়ন বাজেটে নির্মিত ছবিটি বক্স অফিসে সাফল্যের পায়রা হয়ে উড়ছে।

খুব মজার একটি তথ্য হলো, বড় আয় দিয়ে শুরু করা অনেক ছবিই মুক্তির দুই তিন দিন পর ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। তারমধ্যে উল্লেখযোগ্য ‘সুপারম্যান ভার্সেস ব্যাটম্যান’র মতো বড় বাজেটের ছবি। কিন্তু সে তুলনায় ‘ক্যাপ্টেন মার্ভেল’র সাফল্য চলছেই।

মার্ভেল কমিকস সিরিজের সুপারহিরোদের মধ্যে শুধু একজন ‘সুপার-হিরোইন’র অভাব ছিল। অ্যাভেঞ্জার্সদের দলে যেমন ছিল ব্ল্যাক উইডো নামে একজন নারী চরিত্র, তেমনই একজন দরকার ছিলো মারবেলেরও।

বিশেষ করে প্রতিপক্ষ প্রযোজনা প্রতিষ্ঠানের ‘ওয়ান্ডার ওম্যান’কে টেক্কা দেওয়ার মতোও কাউকে দরকার ছিলো মারবেল কমিকসের! সেই অভাবটা দারুণভাবে পূরণ করলো ‘ক্যাপ্টেন মার্ভেল’।

নারী দিবসে প্রথম নারী সুপারহিরোকে মুক্ত করে নারী ক্ষমতায়নকে উজ্জ্বল রূপ দিয়েছে জনপ্রিয় এই ফ্রেঞ্চাইজিটি। সেজন্য মারবেল কমিকসের প্রশংসাও হচ্ছে সবখানে।

প্রসঙ্গত, ছবিটি চলছে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সেও।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*