Home / গণমাধ্যম / পূজা করে বিতর্কে আরেফিন শুভ

পূজা করে বিতর্কে আরেফিন শুভ

অনলাইন নিউজ ডেস্ক

এ প্রজন্মের ঢাকাই চলচ্চিত্রের অন্যতম অভিনেতা আরেফিন শুভ দেশের গণ্ডি পেরিয়ে ওপার বাংলা কলকাতায় সিনেমাতে কাজ করছেন। সম্প্রতি এই অভিনেতা কলকাতায় গিয়েছেন, কলকাতার নির্মাতা রঞ্জন ঘোষ পরিচালিত ‘আহারে’ সিনেমার প্রচারণার কাজে অংশ নিতে।

এই ছবিতে শুভর সঙ্গে নায়িকা হিসেবে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্ত’কে। কিন্তু কলকাতায় এখন চলছে সরস্বতী পূজা। তাই অন্যান্যদের মতো তিনিও উৎসবের রঙে নিজেকে রাঙিয়ে নিলেন।

গতকাল আরফিন শুভ অন্যান্য সহ শিল্পীদের সঙ্গে পূজা মণ্ডপে যান। সেখানে গিয়ে তারা আনন্দ ভাগাভাগি করে নেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আরিফিন শুভ পুজা মণ্ডপে পূজা দিচ্ছেন এমন কয়েকটি ছবি ভাইরাল হলে তাকে নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

ভক্ত -অনুরাগীরা ফেসবুকে শেয়ার এবং কমেন্টে বাজে মন্তব্য করছেন। তেমন একজন শুভ’র ভক্ত নাম সাজ্জাদ সাব্বির, তিনি ফেসবুকে এই ছবিটা পোস্ট করে লিখেছেন, ‘শিল্পীদের কোনো ধর্ম নাই। ঠিক আছে। মেনে নিলাম। এখন গণ্যমান্য অনেকের মুখে এক বুলি ধর্ম যার যার উৎসব সবার।

ওকে তাও মেনে নিলাম। আমি না অনেক মুসলমানই মানে। প্রমাণ দেবো? পূজার সময় মণ্ডপে হিন্দুদের চেয়ে আমাদের মুসলিম ছেলে-মেয়ে বেশি যায়। এবার একটু জানতে মন চায় কোন ঈদে আপনার পরিচিত হিন্দু বা অন্য ধর্মের কাউকে দেখছেন মসজিদে এসে নামায আদায় করতে?’

তিনি আরও লেখে, ‘দু-একজন লুকিয়ে হয়তো লোভে পড়ে গরু খায়, বাকিরা সবাই গরু দেখলে নাক সিটকায়। কারণ ধর্মে মানা। আমি এই একটা জিনিসই বুঝলাম না, তবে ধর্ম যার যারে উৎসব সবার হলো কিভাবে? আমাদের উৎসবে তারা নাই, অমিল খাবারেও। আরও বিভিন্ন ধর্ম বিভিন্ন ধর্মের দোহাই দিয়ে আমাদের থেকে দূরে থাকে।

তো এটা কি শুধু মুসলমানদের জন্যই? সবার বলতে কি শুধু মুসলিমরাই? আমার অনেক হিন্দু বন্ধু আছে, আছে প্রাণের প্রিয় খ্রিষ্টান এক দাদা। তারা আমাকে কোনোদিন বলতে পারবেনা ধর্ম নিয়ে তাদের সঙ্গে বাড়াবাড়ি করেছি। কারণ আমার ধর্ম আমাকে তাই শিখিয়েছে। সো, ধর্ম যার যার-উৎসবও তার তার..।’

এর আগেও এমন আরও অনেকে সমালোচনা আরেফিন শুভকে নিয়ে হয়েছে। তবে এ ঘটনায় ‍দু-একজন তাকে অভিনন্দনও জানিয়েছেন।



আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*