Home / দেশের খবর / সিলেটে ‘বিতর্কিত’ পাবলিক টয়লেটের নাম এখন কদমতলী’ পাবলিক

সিলেটে ‘বিতর্কিত’ পাবলিক টয়লেটের নাম এখন কদমতলী’ পাবলিক

বাংলাদেশে কোরোনা

মোট

৪৭,১৫৩

জন
নতুন

২৫৪৫

জন
মৃত

৬৫০

জন
সুস্থ

৯,৭৮১

জন

সিলেট প্রতিনিধি : অবশেষে সরিয়ে নেয়া হলো সেই ‘বিতর্কিত’ পাবলিক টয়লেটের নাম ফলক। রোববার নগরীর কদমতলীতে সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্মিত ‘মুক্তিযোদ্ধা চত্বর পাবলিক টয়লেট’র নাম ফলক সরিয়ে নেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এখন থেকে এর নাম হবে ‘কদমতলী’ পাবলিক টয়লেট হবে এমনটি জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

এর আগে বৃহস্পতিবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এ পাবলিক টয়লেটটির উদ্বোধন করেন। উদ্বোধনের পরই এ পাবলিক টয়লেটটির নাম নিয়ে সমালোচনার সৃষ্টি হয়।

এনিয়ে তীব্র প্রতিক্রিয়ার আর অসন্তোষের সৃষ্টি হয়। একই সঙ্গে বিক্ষুব্দ হন মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দও। তারা তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ মুখর হয়ে ওঠেন। সিলেট প্রতিদিন সহ বেশ কয়েবটি গণমাধ্যম এ নিয়ে নিউজ করে।

সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, ‘অসাবধানতাবশত’ টয়লেটটির নামকরণ হয়েছে। পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ দেখার সঙ্গে সঙ্গেই তা সরিয়ে নেয়া হয়েছে। এখন এ পাবলিক টয়লেটটির নামকরণ হবে ‘কদমতলী পাবলিক টয়লেট’। সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এর কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলের সঙ্গে আমার কথা হয়েছে। তার সঙ্গে কথা বলে বিষয়টির সুরাহা হয়েছে।

সিলেট মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল জানান, মেয়র আমাকে ফোন করে বলেছেন, অসাবধানতাবশত এটা হয়েছে। এ নিয়ে কোনো আন্দোলন না করার আহবান জানিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি দু:খ প্রকাশ করে তাৎক্ষনিকভাবে পাবলিক টয়লেটটির নাম ফলক সরিয়ে নেন।

One comment

আপনার মতামত লিখুন

আপনার ‘ই-মেইল’ ঠিকানা প্রকাশ করা হবে না, কিন্তু স্টার চিহিৃত ঘরগুলো পূরণ করতেই হবেতেই হবে *

*